Monday, September 26, 2022
spot_img
Homeখেলাশচীনকে আঘাত করাই আসল লক্ষ্য ছিল : শোয়েব আখতার

শচীনকে আঘাত করাই আসল লক্ষ্য ছিল : শোয়েব আখতার

নিজস্ব সংবাদ দাতা : একটা সময় ছিল বিশ্বের সবাই তাঁর উইকেট নেওয়ার জন্য উদগ্রীব হয়ে থাকতেন। তিনি অবশ্যই মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। এ হেন শচীন সম্পর্কে মধ্যে রবিবার একটি বিস্ফোরক মন্তব্য করলেন প্রাক্তন পাক পেস বোলার শোয়েব আখতার।

রবিবার একটি ওয়েব সাইটকে দেওয়া সাক্ষাত্কারে শোয়েব জানান, আমার মনে পড়ছে সেই ২০০৬ সালের করাচি টেস্টের কথা। সেই টেস্টে শচীনের উইকেট নেওয়ার পাশাপাশি আমার অন্যতম লক্ষ্য ছিল শচীনকে কোনও অছিলায় আহত করে দেওয়া। সেই সময় পাক দলের অধিনায়ক ইনজামাম উল হক আমায় পরামর্শ দিয়েছিলেন, ফ্রন্ট অফ দ্য উইকেট বল করার। ঠিক এই সময়ই আমার ওভারে একটা বল এসে শচীনের হেলেমেটে আঘাত করে। তা দেখে আমি মনে মনে ভেবেছিলাম যে, যাক এবার তাহলে আমার লক্ষ্য পূরণ হল। কিন্তু না, আমার ভুল ভাঙে অনেক পরে। ম্যাচ শেষে যখন আমি পুরো ভিডিওটা দেখি, তখন দেখি শচীন সুকৌশলে নিজের মাথা বাঁচাতে পেরেছিলেন।

উল্লেখ্য, করাচির সেই সিরিজে প্রথম দুটি টেস্ট ড্র হওয়ার পর তৃতীয় টেস্টে আমাদের কাছে সিরিজ জিততে গেলে জয় ছাড়া আর অন্য কোনও পথ ছিল না। শোয়েব আরও বলেন, তাই সিরিজ জেতার জন্য আমি শচীনকে টার্গেট করি। ওঁর উইকেট পাওয়ার থেকে আমার ওঁকে আহত করার দিকেই বেশি লক্ষ্য ছিল। তবে ওই টেস্টে ভারতীয় ব্যাটিং লাইনআপে ধ্বস নামাতে পাক বোলার হিসেবে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন মহম্মদ আসিফ।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -