Monday, September 26, 2022
spot_img
Homeখেলা৬০ বছর পর ব্রিটিশ বধ হাঙ্গেরির

৬০ বছর পর ব্রিটিশ বধ হাঙ্গেরির

নিজস্ব সংবাদ দাতা : চলতি বছরের উয়েফা নেশন কাপের দুটি ম্যাচে গত রবিবার মুখোমুখি হয়েছিল হাঙ্গেরি ও ইংল্যান্ড। এবং অন্য ম্যাচে জার্মানি মুখোমুখি হয়েছিল ইউরো জয়ী ইটালির বিরুদ্ধে। হাঙ্গেরি এই ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করেছে। হাঙ্গেরির হয়ে জয়সূচক গোলটি করেন ডমিনিক সোবোসলই। ইতিহাস বলছে, একটা বা দুটো বছর নয়, দীর্ঘ ৬০ বছর পর ব্রিটিশদের বিরুদ্ধে জয়ের মুখ দেখল পুসকাসের দেশ। ১৯৬২ সালে চিলিতে হওয়া বিশ্বকাপের সেই আসরে শেষবার জয়ের মুখ দেখেছিল হাঙ্গেরি। সেবার গ্রুপ পর্বের ম্যাচে ২-১ গোলে হাঙ্গেরি হারিয়েছিল ইংল্যান্ডকে।

১৯৬২-এর পর ২০২২। তবে বিশ্ব ফুটবলের মহারণ নয়, উয়েফা নেশন কাপের ম্যাচে হাঙ্গেরি হারাল ইংল্যান্ডকে। ম্যাচের শুরু থেকেই ইংল্যান্ডের ওপর ক্রমাগত আক্রমণ চালাতে থাকে হাঙ্গেরির ফুটবলাররা। তবে পিছিয়ে ছিল না ইংল্যান্ডও। কিন্তু দুই দলের রক্ষণভাগ সজাগ থাকায় গোলের মুখ দেখতে পায়নি কেউই। অবশেষে ম্যাচের ৬৬ মিনিটে জয়ের কাঙ্ক্ষিত গোলটি পেয়ে যায় হাঙ্গেরি। পেনাল্টি থেকে হাঙ্গেরিকে গোল করে এগিয়ে দেন ডমিনিক সোবোসলাই। এরপর গোল শোধের চেষ্টা ব্রিটিশ ফুটবলাররা করলেও গোল অধরাই থেকে যায় ব্রিটিশ ফুটবলারদের।

অন্য একটি ম্যাচে জার্মানির বিপক্ষে ১-১ গোলে ম্যাচ ড্র করল আজ্জুরিরা। সদ্য ফাইনালিসিমা কাপে আর্জেন্টিনার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর রবিবারের ম্যাচে ঘুরে দাঁড়াল আজ্জুরিরা। ম্যাচের প্রথমেই ইটালির হয়ে গোল করেন লরেঞ্জো পেল্লেগরেনি। এবং ম্যাচ শেষ হওয়ার জার্মান দলের হয়ে জসুয়া কিমিচ গোল করে দলকে সমতায় ফেরান।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -