Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাAchinta Sheuli অচিন্ত্যকে ঘিরে উচ্ছ্বাস দেউলপুরে

Achinta Sheuli অচিন্ত্যকে ঘিরে উচ্ছ্বাস দেউলপুরে

নিজস্ব সংবাদদাতা : Achinta Sheuli জাতীয় সড়ক এন এইচ ৬। সেই রাস্তা ধরে সোজা ধুলাগড় থেকে ডানদিকে যে রাস্তাটি পাঁচলার দিকে গিয়েছে, সেই রাস্তা ধরেই একটু এগোলে দেউলপুর গ্রাম। এত দিন এই দেউলপুরের নাম বঙ্গবাসী তথা গোটা দেশ বাসীর কাছে ছিল অজানা, অখ্যাত এক গ্রাম। চলতি বছরের কমনওয়েলথ গেমস চলাকালীনই হাওড়ার সেই অখ্যাত গ্রামটি বিশ্ব বাসীর কাছে বিখ্যাত হয়ে উঠল। তাঁর অন্যতম কারিগর হলেন বাংলা তথা ভারতের তরুণ ভারোত্তোলক অচিন্ত্য শিউলি। দেশকে কমনওয়েলথ গেমসে সোনা দিয়ে এখন রাতারাতি জিরো থেকে হিরো হয়ে গিয়েছেন অচিন্ত্য।

গত সোমবার রাতে ঘরে ফিরেছেন অচিন্ত্য। তাঁকে ঘিরে এখন বাঁধভাঙা উচ্ছ্বাস গোটা দেউলপুর জুড়ে। এরই মাঝে গ্রামবাসীরা সরকারের কাছে দাবি জানালেন, অচিন্ত্য ও তাঁর কোচ অষ্টম দাসের চাকরির। গ্রামবাসীদের এই দাবিকে সমর্থন করেন শিষ্য অচিন্ত্যও। ছেলের এই সাফল্যে অতীতের দুঃখের দিন গুলিতে ভুলে যেতে চান অচিন্ত্যর মা পূর্ণিমা শিউলি। সত্যিই তো ভুলে যাওয়ারই কথা। মাত্র ৫০০ টাকা রোজগারে এই বাজারে সাংসার টানা পূর্ণিমাদেবী আর মনে রাখতে চান না সেই বিভীষিকাময় দিন গুলিকে। এখন শুধুই সামনে দিকে তাকানোই তাঁর একমাত্র লক্ষ্য।

Achinta Sheuli অচিন্ত্যকে ঘিরে উচ্ছ্বাস দেউলপুরে

CWG Badminthon ব্যাডমিন্টনে সোনার হ্যাটট্রিক ভারতের

ছেলে অচিন্ত্যও তাই। কমনওয়েলথে সোনা জয় করে হাল ছাড়তে নারাজ সে। আগামী দিনে তাঁর একমাত্র লক্ষ্য হচ্ছে অলিম্পিক গেমস। সেখান থেকেই দেশের জন্য পদক জয় করতে এখন থেকেই মরিয়া দেউলপুরের অচিন্ত্য। অচিন্ত্যর এই সাফল্যে গোটা দেশের পাশাপাশি আজ দারুণ খুশি তাঁর কোচ অষ্টম দাসও। যাঁর হাত ধরে অচিন্ত্য দেশকে সাফল্য এনে দিয়েছেন, সেই গর্বিত ছাত্রের গুরু হিসেবে অষ্টম বাবুর তো আনন্দ হওয়ারই কথা। তবে এত আনন্দের মাঝেও ঝরে পড়ল কিছুটা অভিমান।

সোমবার রাতে অচিন্ত্য বাড়ি ফেরার পর মঙ্গলবার সকালে অচিন্ত্যর বাড়িতে তাঁকে সংবর্ধনা দিতে যান রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়, হাওড়া সদরের তৃণমূল সভাপতি কল্যাণ ঘোষ, পাঁচলার বিধায়ক গুলশান মল্লিক। সেই সময়ই কল্যাণ ঘোষ, জানান আগামী দিনে অষ্টম দাসের হাত ধরে যাতে অচিন্ত্যর মতো আরও বেশি ছাত্র উপহার দিতে পারেন তিনি, সেইজন্যই তাঁকে প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলার জন্য জমি দেওয়া হবে। তবে এত সবের মাঝেও অচিন্ত্য বললেন, কমনওয়েলথে সাফল্যের পর তাঁর আগামী লক্ষ্য অলিম্পিক গেমস। তুমি এগিয়ে চলো অচিন্ত্য দেশবাসী সেটাই চান।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -