Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাAmusan : বিশ্ব অ্যাথলেটিক্সের ময়দানে রেকর্ড অ্যামুসান-এর

Amusan : বিশ্ব অ্যাথলেটিক্সের ময়দানে রেকর্ড অ্যামুসান-এর

নিজস্ব সংবাদদাতা : Amusan চলতি বছরের বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মহিলাদের ১০০ মিটার হার্ডলসে বিশ্ব রেকর্ড। এই রেকর্ড গড়লেন নাইরেজিয়ার মহিলা দৌড়বির তোবি অ্যামুসান। দ্বিতীয় বার এই নজির গড়ার মাত্র দু ঘন্টা আগেও রেকর্ড গড়েছিলেন তোবি অ্যামুসান।

১০০ মিটার ফাইনাল ম্যাচে অ্যামুসান দৌড় শেষ করতে সময় নেন ১২.৬ সেকেন্ড। এরই সঙ্গে সঙ্গে তিনি নিজে ভেঙে দিলেন মাত্র দু ঘণ্টা আগে গড়া তাঁরই রেকর্ড। সেমিফাইনালে অ্যামুসান দৌড় শেষ করতে সময় নিয়েছিলেন মাত্র ১২.১২ সেকেন্ড। অবশ্য সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচেই নয়, অ্যামুসান রেকর্ড গড়েছিলেন হিটেও। সেখানে তিনি সময় নিয়েছিলেন মাত্র ১২.৪০ সেকেন্ড।

উল্লেখ্য, চলতি বিশ্বকাপ অ্যাথলেটিক্সের ময়দানে একের পর এক রেকর্ড গড়ে অ্যামুসান ভেঙে দেন ২০১৬ সালে গড়া কেন্দ্রা হ্যারিসেনের রেকর্ড। হ্যারিসেন সেই বছর ১২.২০ সেকেন্ড সময় গড়েছিলেন এই নজির। এবারও তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন এই হ্যারিসেনই। কিন্তু দুর্ভাগ্যের বিষয় ফাইনালে হ্যারিসেন ডিসকোয়ালিফাই হন। অ্যামুসানের পর দ্বিতীয় হন জামাইকার ব্রিটানি অ্যান্ডারসন এবং তৃতীয় স্থান পেয়েছেন পুয়ের্তো রিকো।

Amusan : বিশ্ব অ্যাথলেটিক্সের ময়দানে রেকর্ড অ্যামুসান-এর

Sadio Mane : আফ্রিকার সেরা সাদিও মানে

More News – দক্ষিণ আফ্রিকা লিগে লখনউ দলের দায়িত্বে ক্লুজনার 

আইপিএল-এর স্টাইলে দক্ষিণ আফ্রিকার মাটিতেও বসছে টি-২০ ক্রিকেটের আসর। সেই আসরে অনেক ভারতীয় ফ্র্যাঞ্চাইজি দল কিনেছেন। তালিকায় রয়েছে লখনউ সুপার জায়ান্টস ফ্র্যাঞ্চাইজিও। এই ফ্র্যাঞ্চাইজির কর্ণধার কিনেছেন ডারবান দলটি। উল্লেখ্য, এর আগেও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বহুবার টি-২০ লিগের পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু তা ব্যর্থ হয়। অবশেষে শেষ পর্যন্ত বসতে চলেছে দক্ষিণ আফ্রিকার মাটিতে বসতে চলেছে এই টুর্নামেন্টের আসর। যা শুরু হবে আগামী জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে।

এই টুর্নামেন্টেই এবার লখনউ ফ্র্যাঞ্চাইজি তাদের দল ডারবানের বোলিং বিভাগের দায়িত্ব তুলে দিয়েছেন প্রাক্তন প্রোটিয়া পেসার ল্যান্স ক্লুজনারের হাতে। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই খবর ঘোষণা করা হয়। উল্লেখ্য, কোচিং জীবনে এটাই প্রথম নয় ক্লুজনারের। এর আগে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটেও তাঁকে দেখা গিয়েছে কোচের ভূমিকায়। তার পাশাপাশি ক্লুজনার সামলেছেন আফগানিস্তান জাতীয় দলের কোচের পদও

জাতীয় দলের জার্সি গায়ে ৪৯টি টেস্ট এবং ১৭১টি একদিনের ম্যাচ তিনি খেলেছেন। দুই ফর্ম্যাটের ক্রিকেটে তাঁর উইকেট সংখ্যা ২৭২টি। নতুন দায়িত্ব পেয়ে এরপরই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্লুজনার বলেন, নিজের দেশের মাটিতে হতে চলা ক্রিকেটের এই মহারণে আমি ডারবান দলের দায়িত্ব পেয়ে দারুণ খুশি। আমি দলের সকলের সঙ্গে মিলিত হওয়ার অপেক্ষায় দিন গুনছি।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -