Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাAsian Games : হানঝাউতে বসতে চলেছে ২০২৩-এর এশিয়ান গেমস

Asian Games : হানঝাউতে বসতে চলেছে ২০২৩-এর এশিয়ান গেমস

নিজস্ব সংবাদদাতা : Asian Games মারণ ভাইরাস করোনা থাবা বসিয়েছিল মানব সমাজের পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও। তারই জেরে ২০২২ -এর এশিয়ার সর্ববৃহত্ ক্রীড়া ইভেন্ট এশিয়ান গেমস বন্ধ করে দেওয়া হয়েছিল। এরপর এই খেলার আসর হবে কি না তাই নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছিল। অবশেষে সমস্ত জল্পনার অবসান হল মঙ্গলবার। চিনা প্রশাসনের পক্ষ থেকে ঘোষণা করা হল, ২০২২ সালে করোনার কারণে বন্ধ হওয়া এশিয়ান গেমসের আসর বসবে ২০২৩-এ। এবং তা হবে চিনের হানঝাউ শহরে। এই কথা জানিয়ে দেওয়া হল অলিম্পিক এশিয়ান কাউন্সিল-এর পক্ষ থেকে।

এবং আরও জানিয়ে দেওয়া হল আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত এই টুর্নামেন্ট চলবে। উল্লেখ্য, করোনার কারণে শুধু এশিয়ান গেমসের আসরই নয়, বন্ধ হয়েছিল ২০২০ সালের টোকিও অলিম্পিকও। পরের বছর অর্থাৎ ২০২১ সালে বিশ্বের নম্বর ওয়ান এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। স্মরণ করা যেতে পারে, এশিয়ার দেশ গুলির প্রতিযোগীদের কাছে এই টুর্নামেন্ট যথেষ্ট গুরুত্বপূর্ণ। কেন না, অলিম্পিকের মতো ইভেন্টে যোগ্যতা অর্জন করার জন্য এশিয়ান গেমসকেই বেছে নেন।

World Shooting Championship 2022 : বিশ্ব শ্যুটিংয়ে সোনা জয় অর্জুনের

Commonwealth Games 2022 : কমনওয়েলথ গেমসে ভারতীয় দলের নেতৃত্বে হরমন প্রীত

সেই হিসেবে এই টুর্নামেন্ট না হলে এশিয়া মহা দেশের অন্তর্ভুক্ত দেশ গুলির প্রতিনিধিরা খুবই চাপে পড়ে যেতেন। এবার সেই চাপ তাঁদের অনেকটাই মিটল। এই প্রসঙ্গে এক বিবৃতিতে অলিম্পিক এশিয়ান কাউন্সিলের পক্ষ থেকে বলা হয়েছে, বিগত বেশ কয়েক মাস ধরে চিনের অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্তাদের সঙ্গে বৈঠকের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয় যে হানঝাউতেই বসবে ২০২৩-এর এশিয়ান গেমসের আসর। সূত্রের খবর, এশিয়ার এই মেগা ইভেন্টে মোট ১০ হাজার অ্যাথলেট অংশ নেবেন।

Asian Games : হানঝাউতে বসতে চলেছে ২০২৩-এর এশিয়ান গেমস

More News – নাপোলি ছেড়ে চেলসির পথে কৌলিবালি

আন্তোনিও রুডিগার এবং ক্রিস্টেনসেন আসন্ন মরশুমে চেলসি শিবির ছেড়ে নাম লিখিয়েছেন রিয়েল মাদ্রিদ ও বার্সালোনায়। কাজেই রক্ষণ ভাগের সেই শূন্যস্থান ভরাটের জন্য উঠেপড়ে লেগেছিলেন চেলসির টিম ম্যানেজম্যান্ট। অবশেষে সেই স্বপ্ন তাঁদের সফল হল শনিবার। চেলসিতে যোগ দিলেন কালিদু কৌলিবালি। উল্লেখ্য, এর আগে চেলসি দলে নিয়েছে ম্যানসিটির অন্যতম খেলোয়াড় রাহিম স্টার্লিং। এবার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে চেলসি শিবিরে কৌলিবালির যোগদান।

কৌলিবালিকে দলে পেয়ে স্বাভাবিকভাবেই দারুণ খুশি চেলসির নতুন ম্যানেজার। এক সাক্ষাত্কারে চেলসি কর্তা বলেন, বছর ৩১-এর এই ডিফেন্ডারকে দলে পেয়ে আমরা খুশি। কৌলিবালি এই মুহূর্তে বিশ্বের সেরা ডিফেন্ডারদের মধ্যে একজন। আমি আশাবাদী কৌলিবালিকে দলে পেয়ে আমাদের দল উপকৃত হবে।

অন্য দিকে চেলসিতে যোগ দিয়ে উচ্ছ্বসিত সেনেগালের এই ডিফেন্ডারও। তিনি বলেন, ইপিএল-এ খেলা আমার অনেকদিনের স্বপ্ন ছিল। এবার তা বাস্তব হতে চলেছে। চেলসি বেশ কয়েক বছর আগে থেকেই আমাকে দলে পাওয়ার আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু সেই সময় আমার পক্ষে চেলসি কর্তাদের প্রস্তাব গ্রহণ করা সম্ভব হয়নি। তবে ২০২২ সালে দলে যোগ দিয়ে আমি চেলসি ভক্তদের ভালো কিছু খবর দিতে পারবো বলেই আশা করছি।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -