Sunday, September 25, 2022
spot_img
Homeকলকাতা শহরBelgharia Manas Bag Durga Puja : ৭৫ বছরে পদার্পণ বেলঘরিয়া মানস বাগের...

Belgharia Manas Bag Durga Puja : ৭৫ বছরে পদার্পণ বেলঘরিয়া মানস বাগের দুর্গাপুজো

শর্মিলা চন্দ্র : Belgharia Manas Bag Durga Puja ; গুটি গুটি পায়ে এগিয়ে আসছে বাঙালির শ্রেষ্ঠ উত্সব দুর্গা পুজো। চারদিকে চলছে তারই প্রস্তুতি। বেলঘরিয়া মানস বাগ সার্বজনীন দুর্গা পুজো কমিটিও শুরু করে দিয়েছে তাদের প্রস্তুতি। কারণ এবছর তাদের পুজো ৭৫ বছরে পদার্পণ করছে। বর্ষাকে উপেক্ষা করেই ইতিমধ্যে শুরু হয়েছে দুর্গা পুজোর প্রস্তুতি পর্ব। এক দিকে যেমন চলছি প্রতিমা তৈরির কাজ, মণ্ডপ তৈরি কাজ, তেমন শুরু হয়েছে খুঁটি পুজোও। বেলঘরিয়া মানস বাগ দুর্গা পুজো এ বছর ৭৫ বছর পা দিচ্ছে। এই মুহূর্তে পুজো উদ্যোক্তা দের ব্যস্ততা তাই তুঙ্গে। খুঁটি পুজো দিয়েই শুরু হয়ে গেল তাদের পুজোর প্রস্তুতি পর্ব।

এবছর তাদের পুজোর থিম সমান্তরাল। দুটি পাখিকে দিয়ে তাদের থিম দর্শকদের সামনে ফুটিয়ে তুলতে চান উদ্যোক্তারা। একটি পাখিকে খাঁচায় বন্দি করে রাখা হয়েছে, অন্য একটি পাখিকে মুক্ত রাখা হয়েছে। দুটি পাখির দু রকম জীবন কাহিনী তুলে ধরেছেন উদ্যোক্তারা। এ বছর মানস বাগের দুর্গা পুজোর থিম দর্শকদের মন জয় করতে পারবে বলেই আশাবাদী পুজোর উদ্যোক্তা অভিজিৎ চাকলাদার। মানস বাগের দুর্গা পুজো আড়ম্বর পূর্ণ ভাবেই সম্পন্ন হবে এবং সাফল্য মণ্ডিত হবে বলেই মনে করছেন কামারহাটি পুরসভার পৌর প্রধান গোপাল সাহা।

পুজোর থিম তৈরি করেছেন শিল্পী ঝর্না দত্ত। থিম সঙের কথাও লিখেছেন তিনি। কোন চিন্তা ভাবনা থেকে সমান্তরাল থিম বেছে নেওয়া হয়েছে জানালেন শিল্পী নিজেই। পুজো উদ্যোক্তাদের মধ্যে প্রস্তুতি এখন তুঙ্গে। এখন শুধু সময়ের অপেক্ষা। উদ্যোক্তারাও যেমন অপেক্ষায় রয়েছেন তাদের কাজ দর্শকদের সামনে ফুটিয়ে তোলার, ঠিক তেমনই শিল্পীদের কাজ চাক্ষুষ করার অপেক্ষায় রয়েছেন দর্শকরাও।

Belgharia Manas Bag Durga Puja : ৭৫ বছরে পদার্পণ বেলঘরিয়া মানস বাগের দুর্গাপুজো

PT Usha : ৫৮-তে পা দিলেন পিটি ঊষা

More News – Ratha Yatra : জগন্নাথ দেবের রথের চলছে শেষ পর্বের তুলির টান

আগামী ১ জুলাই রথে চড়ে মাসির বাড়ির উদ্দেশ্যে রওনা হবেন জগন্নাথ, বলরাম, সুভদ্রা। গত দু’বছর করোনার অতিমারীর জেরে রথ যাত্রার আয়োজনে ছেদ পড়েছিল। তবে এবছর খুব ধুম ধামের সঙ্গেই গোটা দেশ জুড়ে পালিত হতে চলেছে রথযাত্রা । ইতিমধ্যে তার প্রস্তুতিও শুরু হয়ে গেছে। রথের রশিতে টান দিলেই পুণ্যলাভ হবে। এই বিশ্বাসই চিরকালীন। দেশ জুড়ে ইতিমধ্যে শুরু হয়েছে রথ যাত্রার প্রস্তুতি।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -