Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাCommonwealth : কমনওয়েলথ গেমসের আগে গুরুতর অভিযোগ লাভলিনার

Commonwealth : কমনওয়েলথ গেমসের আগে গুরুতর অভিযোগ লাভলিনার

নিজস্ব সংবাদদাতা : Commonwealth লাভলিনা বরগোহাইন। আসামের এই বক্সারের নাম শুনলেই চোখের সামনে ভেসে ওঠে টোকিও অলিম্পিকের কথা। সেই বক্সার লাভলিনা এবার গুরুতর অভিযোগ আনলেন। তাঁর অভিযোগের আঙুল বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের কর্তাদের বিরুদ্ধে। লাভলিনা অভিযোগ করেন, তাঁর একজন কোচকে ওই গেমসের ভিলেজের ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। এমনকি আর একজন কোচকে বাড়ি পাঠিয়ে দেওয়ার অভিযোগও তুলেছেন তিনি। এই অবস্থায় কর্তাদের কাছে গিয়ে অনুরোধ করেছিলেন স্বয়ং লাভলিনা। সেই কোচদের মধ্যে অন্যতম হলেন সন্ধ্যা গুরুং।

তাঁর সঙ্গে যে খারাপ ব্যবহার করা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় তা উল্লেখ করেছেন। সেখানে তিনি লেখেন, এই ঘটনা শোনার পর আমি অনুরোধ করেছিলাম অনেকবার, কিন্তু তা শোনা হয়নি। এটা এক প্রকার মানসিক হয়রানির স্বীকার। হাতে আর মাত্র ৮ দিন বাকি রয়েছে বিশ্ব অ্যাথলেটিক্সের আসরে আমার মাঠে নামতে। তার আগে যদি এই ধরণের ঘটনা ঘটায়, আমি মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি।

তবুও আমি আশা করছি সব বাধাকে দূরে সরিয়ে দেশের হয়ে পদক জয় করতে পারব। উল্লেখ্য, এই ধরনের ঘটনা অবশ্য নতুন কিছু নয়। টোকিও অলিম্পিকের আসরেও এই ধরনের ঘটনা ঘটেছিল। সেখানে ভারতীয় টেনিস তারকা মনিকা বাত্রা অভিযোগ করেছিলেন, তাঁকে তাঁর ব্যক্তিগত কোচের কাছে অনুশীলন করতে দেওয়া হচ্ছে না। অর্থাৎ ব্যক্তিগত কোচ বনাম ফেডারেশনের নিযুক্ত কোচের দ্বন্দ্বে নতুন সংযোজন লাভলিনা বরগোহাইন।

Commonwealth : কমনওয়েলথ গেমসের আগে গুরুতর অভিযোগ লাভলিনার

More News – অবসর ভাঙার চিন্তায় মিতালি

মাত্র কয়েকদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মিতালি রাজ। কিন্তু এরই মাঝে আবার তিনি ক্রিকেটের ব্যাট হাতে ২২ গজে ফেরার ইঙ্গিত দিলেন। তবে তার সবকিছুই নির্ভর করছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সম্মতিতে। উল্লেখ্য, পুরুষদের আইপিএল-এর পাশাপাশি মহিলাদেরও তিন দলীয় টি-২০ ম্যাচ হত এতদিন। অবশ্য তা নিয়মিত নয়। এবার মহিলাদের এই লিগ অর্থাৎ মহিলাদের আইপিএল পুরোদমে চালু করার চিন্তা-ভাবনা শুরু করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

মাঝে অবশ্য করোনার জন্য সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক হওয়ায় নড়েচড়ে বসেছে বিসিসিআই। কিন্তু প্রশ্নটা হচ্ছে, যদি একান্তই মহিলাদের এই লিগ অনুষ্ঠিত হয়, তাহলে কি ভারতের প্রাক্তন মহিলা অধিনায়ক ফের ব্যাট হাতে মাঠে নামবেন? এই প্রশ্নের উত্তরে মিতালি সাংবাদিকদের বলেন, এখনও আমি চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। যদি একান্তই ফের ব্যাট হাতে মাঠে ফিরতে পারি, তাহলে তা হবে নজিরবিহীন।

এখানেই থেমে না থেকে মিতালি বলেন, আমি ভেবেছিলাম আমার অবসর জীবনটা ধীর গতিতে চলবে। কিন্তু তা হয়নি। কারণ, আমার বায়োপিক সহ অন্যান্য কাজে আমি নিজেকে নিয়োজিত রেখেছিলাম। এখন দেখার ফের ব্যাট হাতে মিতালিকে মাঠে দেখা যায় কি না, তা অবশ্য সময়ই বলবে।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -