Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাFIFA World Cup 2022 : অফসাইড-পেনাল্টি রুখতে এবার নতুন প্রযুক্তি ফিফার

FIFA World Cup 2022 : অফসাইড-পেনাল্টি রুখতে এবার নতুন প্রযুক্তি ফিফার

নিজস্ব সংবাদদাতা : FIFA World Cup 2022 সামনেই ২০২২ কাতার বিশ্বকাপ। তার আগেই অফসাইড এবং পেনাল্টি নিয়ে যাতে বিতর্ক না দেখা দেয়, সেইজন্য এক নতুন পদ্ধতি অবলম্বন করছে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা। প্রযুক্তির মাধ্যমে এবার এই দুটি সমস্যার সমাধান করতে চলেছে তারা।  সূত্রের খবর, কাতার বিশ্বকাপে অফসাইড নিয়ে যাতে দল গুলির মধ্যে কোনও বিতর্ক না সৃষ্টি হয় তার জন্য ব্যবহার করা হবে ‘সেমি অটোমেটিক অফসাইড প্রযুক্তি’। বিশেষজ্ঞ মহলের ধারণা, এই প্রযুক্তি ব্যবহার করে অফসাইডের সিদ্ধান্ত আরও তাড়াতাড়ি নেওয়া যাবে এবং সিদ্ধান্ত গুলিও সঠিক হবে।

কিন্তু প্রশ্নটা হচ্ছে কিভাবে ব্যবহৃত হবে এই প্রযুক্তি? সূত্রের খবর, স্টেডিয়ামের চারপাশে যেমন ক্যামেরা লাগানো থাকে, ঠিক তেমনই মাঠের চারপাশে লাগানো থাকবে এই উন্নত মানের ক্যামেরা। এখানেই শেষ নয়, এতো গেল অফসাইডের কথা। এবার বলের ক্ষেত্রেও পরিবর্তন আনতে চলেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। যে বল গুলিতে এবার বিশ্বকাপের খেলা হবে, সেই বল গুলিতে এবার লাগানো থাকবে উন্নতমানের চিপ। ফলে ভি এ আর এ সিদ্ধান্ত গুলি অনেক সহজে নেওয়া যাবে।

এই বিষয়ে ফিফার রেফারি কমিটির প্রধান বলেন, এই প্রযুক্তি ব্যবহার করার ফলে রেফারিদের সিদ্ধান্ত নেওয়া অনেক সহজ হবে সঠিক সিদ্ধান্তটি নেওয়া যাবে। তারফলে রেফারিদের সিদ্ধান্তকে ঘিরে যেমন কোনও বিতর্কের সৃষ্টি হবে না। তেমনি দেশগু লিরও রেফারিদের ওপর কোনও অভিযোগ থাকবে না। ফিফার এই সিদ্ধান্ত খুশি রেফারিরাও।

FIFA World Cup 2022 : অফসাইড-পেনাল্টি রুখতে এবার নতুন প্রযুক্তি ফিফার

Yashpreet Bumrah : পঞ্চম টেস্টে ভারতের অধিনায়ক যশপ্রীত বুমরাহ

I P L : আই পি এল নিয়ে বড় ঘোষণা জয় শাহের

More News – মালয়েশিয়া ওপেন থেকে বিদায় সিন্ধুর

না এবারেও শেষ রক্ষা রক্ষা হল না ভারতীয় শার্টলার পিভি সিন্ধুর। প্রতিবারই তীরে এসে তরী ডুবে যাচ্ছে এই ভারতীয় ব্যাডমিন্টন তারকার। এবার মালয়েশিয়া ওপেনেও তার ব্যতিক্রম হল না। শুক্রবার চিনা তাইপে তাই জু ইংয়ের বিপক্ষে কোর্টে নেমেছিলেন সিন্ধু। এদিনের ম্যাচে মাঠে নামার আগে সিন্ধুর সঙ্গে দ্বৈরথে থেকে জু- ইং এগিয়ে ছিলেন ১৫-৫ পয়েন্টের ব্যবধানে। শুক্রবার ম্যাচ হারার সঙ্গে সঙ্গে তা বেড়ে দাঁড়াল ১৬-৫ পয়েন্টে। শুধু তাই নয়, এই নিয়ে টানা ৬টি ম্যাচে চাইনিজ প্রতিপক্ষের কাছে হার স্বীকার Continue Reading

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -