Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাFootball World Cup 2022 পরিবর্তিত হতে পারে বিশ্বকাপের সূচি

Football World Cup 2022 পরিবর্তিত হতে পারে বিশ্বকাপের সূচি

নিজস্ব সংবাদদাতা : Football World Cup 2022 আর মাত্র কয়েকটা মাস বাকি। তারপরই ঢাকে কাঠি পড়বে ফুটবলের মহা যুদ্ধের। বিশ্ব ফুটবলের এই মহাযুদ্ধের সূচনা হওয়ার কথা ছিল ২১ নভেম্বর। কিন্তু সূত্রের খবর, খুব সম্ভবত ২১ – এর বদলে ২০ তারিখ থেকে হয়তো বিশ্ব ফুটবলের সূচনা হতে পারে। কারণ, ফিফা প্রকাশিত সূচি অনুযায়ী কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল বনাম নেদারল্যান্ডস। ওই দিনই তৃতীয় ম্যাচে মাঠে নামবে আয়োজক দেশ কাতার। যেহেতু কাতার চলতি বছরের বিশ্বকাপের আয়োজক দেশ, তাই সূত্রের খবর তারা নাকি বিশ্ব ফুটবলের উদ্বোধনের দিনই প্রথম ম্যাচে মাঠে নামার জন্য অনুরোধ করেছে।

এখন প্রশ্ন হল সেক্ষেত্র যদি কাতার ফুটবল ফেডারেশনের দাবি ফিফা মেনে নেয় সেক্ষেত্রে বিশ্ব ফুটবলের মহারণের দিন একদিন এগিয়ে এসে হয়তো ২০ তারিখ হবে। সূত্রের খবর, বাকি যে তিনটি ম্যাচ ২১ তারিখ হওয়ার কথা রয়েছে, সেই তিনটি ম্যাচ যথারীতি নির্ধারিত সূচি অনুযায়ীই হবে।

Football World Cup 2022 পরিবর্তিত হতে পারে বিশ্বকাপের সূচি

CWG 2022 India কমনওয়েলথ গেমসে সোনা হাত ছাড়া ভারতের

Sudhir Commonwealth Games : প্যারা অলিম্পিকে পাওয়ার লিফটিংয়ে সোনা সুধীরের

CWG : কমনওয়েলথে তিনটি সোনা জিতলেন ভারতীয় কুস্তিগীররা

More News – গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন আম্পায়ার কার্টজেন

মঙ্গলবার সকালে এক মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন বিশ্বের জনপ্রিয় ক্রিকেট আম্পায়ার রুডি কার্টজেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৭৩ বছর। সূত্রের খবর, কেপটাউন থেকে নিজের বাড়ি নেলশন ম্যান্ডেলা বে’র ডেসপ্যাচে নিজের বাড়িতে ফেরার সময়ই গাড়ি দুর্ঘটনা ঘটে। এই খবর সংবাদ মাধ্যমে জানিয়েছেন প্রয়াত ক্রিকেট আম্পায়ারের পুত্র রুডি জুনিয়র। ঘটনা প্রসঙ্গে জানাতে গিয়ে সংবাদমাধ্যমের কাছে রুডি বলেন, আমার বাবা ও তাঁর বেশ কয়েকজন বন্ধু একটি গলফ্ টুর্নামেন্টে অংশ নিতে গিয়েছিলেন। গতকাল অর্থাৎ সোমবারই তাঁর বাড়ি ফেরার কথা ছিল।

কিন্তু তিনি বাড়ি না এসে আরও কিছুক্ষণ গলফ্ খেলার জন্য মনস্থির করে সেখানেই থেকে যান। ফলে সোমবার তাঁর আর বাড়ি আসা হয়নি। আর মঙ্গলবারই ঘটে এই মর্মান্তিক দুর্ঘটনা। রুডি কার্টজেনের মৃত্যুর খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই শোকবিহ্বল হয়ে গোটা ক্রিকেট দুনিয়া। কার্টজেন মোট ৩৩১ টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছিলেন। আন্তর্জাতিক আম্পায়ারিং-এ আলিম দারের (৪০০ ম্যাচ পরিচালনার) পরই তাঁর স্থান।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -