Monday, September 26, 2022
spot_img
HomeখবরGhatal News : নাবালিকা বিয়ে রুখতে ঘাটালের স্কুলে স্কুলে সচেতনতা শিবির ব্লক...

Ghatal News : নাবালিকা বিয়ে রুখতে ঘাটালের স্কুলে স্কুলে সচেতনতা শিবির ব্লক প্রশাসনের

Ghatal News নাবালিকা বিয়ে রুখতে এবার প্রত্যেক স্কুলে গিয়ে সচেতনতা শিবিরের সিদ্ধান্ত ঘাটাল ব্লক নাবালিকা বিয়ে প্রতিরোধ কমিটির। আজ ১২ জুন মঙ্গলবার ঘাটাল ব্লকের মনশুকা প্রমোদ দাসগুপ্ত হাইস্কুলে এই রকমই এক সচেতনতা শিবিরের আয়োজন করে ঘাটাল ব্লক প্রশাসন। শিবিরে নাবালিকা বিয়ে রুখতে নানান বার্তা দেওয়া হয় উপস্থিত সকলকে। ওই শিবির থেকে আজ নাবালিকা বিয়ে বন্ধের সামনের সারির লড়াকু ছাত্রী কিট্টু করকে পুরষ্কৃত করা হয়।

এর আগে কিট্টু কর নামে ওই ছাত্রী বিভিন্ন সময় নাবালিকা বিয়ে রুখতে সামনের সারির প্রতিনিধি হিসেবে কাজ করেছে। পাশাপাশি আজ ওই এলাকার শম্পা গোষ্মামী নামে এক কিশোরীকেও গ্রাম পঞ্চায়েতের তরফে আর্থিক সহযোগিতা করা হয়। ব্লক কমিটি সূত্রে খবর শম্পার এক সময় নাবালিকা অবস্থায় বিয়ের আয়োজন হয়েছিল। কিন্তু প্রশাসনের তৎপরতায় তা বন্ধ করা হয়েছে। তারপরেই জীবনের স্বাভাবিক ছন্দ্বে ফিরেছে ওই নাবালিকা।তারপরেই ব্লক প্রশাসন জানতে পারে শম্পার পরিবারের আর্থিক দুর্বলতার কথা।

পরে তাকে আর্থিক সহযোগিতা করার সিদ্ধান্ত নেয় নাবালিকা বিয়ে প্রতিরোধ কমিটি। আজকের শিবিরে তা সেই সহযোগিতায় করা হয় শম্পাকে। জানা গেছে এই ধরণের সচেতনতা শিবির প্রত্যেক স্কুলেই করবে ব্লক কমিটি। আজকের শিবিরে উপস্থিৎ ছিলেন ঘাটাল ব্লক প্রশাসনের প্রতিনিধি সহ মনশুকা -২ গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রিয়াঙ্কা ঘোড়াই, এলাকার আসা কর্মীরা এবং ওই স্কুলের ছাত্রী সহ স্কুলের প্রধান শিক্ষক ও শিক্ষা কর্মীরা। প্রশাসনের এই ধরণের সচেতনতা শিবিরে খুসি এলাকার মানুষ জন।

Ghatal News : নাবালিকা বিয়ে রুখতে ঘাটালের স্কুলে স্কুলে সচেতনতা শিবির ব্লক প্রশাসনের

Mutton Panthers : উত্তর কলকাতার বনেদি খাবার – মাটন প্যান্থারাস, আবিষ্কারেই ঐতিহ্য

More News – স্টেশনজুড়ে দুষ্কৃতীদের রমরমা, স্থায়ী সমাধান চান বাসিন্দারা

এক সময়ের প্রাচীন নবদ্বীপ ঘাট স্টেশন এখন ধ্বংসের মুখে। রেলের সরঞ্জাম থেকে অফিস সবেতেই দুষ্কৃতীদের অবাধ যাতায়াত হয়ে উঠেছে। শান্তিপুর থেকে নবদ্বীপ পর্যন্ত মিটার গেজ রেল লাইন তুলে দিয়ে ব্রড গেজ রেল লাইন বসানো হয়। জমি জটের কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয়রা নতুন রেললাইন চালুর দাবি তুলেছে। বেশ কয়েক দশক আগে নদিয়ার শান্তিপুরে চালু ছিল চার বগির প্যাসেঞ্জার ট্রেন। এই রেলকে ঘিরে নবদ্বীপ ঘাট স্টেশনে চলত ব্যবসা বাণিজ্য। নবদ্বীপের Continue Reading

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -