Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাICC : আইসিসি-র কমিটিতে জায়গা পেলেন লক্ষ্মণ

ICC : আইসিসি-র কমিটিতে জায়গা পেলেন লক্ষ্মণ

নিজস্ব সংবাদদাতা : ICC সদ্য ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব নিয়েছিলেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার ভি ভি এস লক্ষ্মণ। এবার তিনি আরও একটি নতুন দায়িত্ব পেলেন। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আই সি সির কমিটিতে স্থান পেলেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার। আইসিসির পুরুষদের ক্রিকেট কমিটিতে জায়গা পেলেন লক্ষ্মণ। লক্ষ্মণের সঙ্গে এই কমিটিতে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার এবং অধিনায়ক ড্যানিয়েল ভিত্তোরি।

মঙ্গলবার বার্মিংহ্যামে আই সি সির সাধারণ সভায় এই দুজনের নাম ঘোষণা করা হয়। এছাড়া কমিটিতে জায়গা পেয়েছেন আরও দুই প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে এবং কার্ল হুপার। অন্য দিকে আইসিসি-র নতুন অ্যাসোসিয়েট সদস্য হল কাম্বোডিয়া, আইভরি কোস্ট এবং উজবেকিস্তান।

এই দিনই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে ঘোষণা করা হয় ২০২৫ মহিলাদের একদিনের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতের মাটিতে। এর আগে ২০১৩ সালে মেগা ইভেন্টের দায়িত্ব পেয়েছিল ভারত। এর পাশাপাশি ২০২৪-এ মহিলা বিশ্ব কাপের আসর বসবে বাংলাদেশ এবং ২০২৬-এ ইংল্যান্ডের মাটিতে বসতে চলেছে মহিলা বিশ্ব কাপের আসর।

ICC : আইসিসি-র কমিটিতে জায়গা পেলেন লক্ষ্মণ

More News :- মহিলা উয়েফার ফাইনালে ইংল্যান্ড

চলতি বছরে মহিলাদের ইউরো কাপে বড় জয় পেল ব্রিটিশ মহিলা বাহিনী। প্রতিপক্ষ সুইডেনকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়ে দিল তারা। সেমি ফাইনালের এই ম্যাচে জয়ের সঙ্গে সঙ্গে মহিলাদের ইউরো কাপের ফাইনালে পৌঁছে গেল বেথ মেডরা। তবে এই নিয়ে তৃতীয়বার ব্রিটিশ মহিলা দল খেলবে ফাইনালে।

Mohun Bagan সন্দেশকে ছেড়ে দিল এটিকে

সেমিফাইনাল ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হলেও, ম্যাচ যত এগিয়েছে ততই নিজেদের আধিপত্য বজায় রাখতে শুরু করেন ব্রিটিশ মহিলারা। ফলস্বরূপ ৩৪ মিনিটের মাথায় বেথ মেড প্রথম গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন। এই গোলের সঙ্গে সঙ্গেই যেন সুইডিস রক্ষণের ওপর আরও চাপ বাড়াতে থাকেন মেডরা। যার ফলে ক্রমশ ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকেন সুইডিস ফুটবলাররা।

বিরতির পর মাঠে এসেই আবার গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন লুসি ব্রোঞ্জ। ম্যাচের বয়স তখন ৪৮ মিনিট। এর ঠিক মিনিট কুড়ি বাদেই ফের ব্যবধান বাড়ায় ব্রিটিশ মহিলা ফুটবলাররা। এবার ঝলসে ওঠে অ্যালেসিয়া রুশোর পা। ব্যবধান বেড়ে হয় ৩-০। এরপর ম্যাচের বয়স যখন ৭৬ মিনিট তখন সুইডিসদের জালে শেষ পেঁরেকটি পুতে দেন ফ্রান কিরবির।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -