Tuesday, September 27, 2022
spot_img
HomeখবরKharar News বৃষ্টি হলেই স্কুলের ছাদ থেকে জল পড়ে, নেই ম্যানেজিং কমিটি,...

Kharar News বৃষ্টি হলেই স্কুলের ছাদ থেকে জল পড়ে, নেই ম্যানেজিং কমিটি, থমকে স্কুলের উন্নয়ন, আতঙ্কে ছাত্রীরা

Kharar News চার বছর ধরে স্কুলের মেনেজিং কমিটি নেই। শিক্ষিকার সংখ্যা ১৮ থেকে কমতে কমতে ৭ জন হয়েছে, বৃষ্টি হলেই জরাজীর্ণ ছাদ থেকে ক্লাসরুমে জল পড়ে, ছাদের চাঙড় খসে খসে পড়ছে, উন্নয়নের বরাদ্দ টাকাও পড়ে রয়েছে, ভারপ্রাপ্ত শিক্ষিকার দাবি প্রশাসনের সব মহলে জানিয়েও কোনও সুরাহা হয়নি, ম্যানেজিং কমিটি না থাকায় অবর বিদ্যালয় পরিদর্শককে স্কুলের প্রশাসক হিসেবে রেখেছে শিক্ষা দপ্তর, প্রশাসকের ভূমিকায় অসন্তুষ্ট স্কুলের প্রধান শিক্ষিকা, কার্যত অচলঅবস্থায় স্কুল। এই ছবি খড়ার সূর্যকুমার হেমাঙ্গিনী হাইত বালিকা বিদ্যালয়ের। স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষিকা রেশমী চক্রবর্তী জানাচ্ছেন চার বছর ধরে মেনেজিং কমিটি না থাকার ফলে থমকে রয়েছে স্কুলের উন্নয়ন। স্কুলের উন্নয়নে জন্য ঘাটালের বিধায়কের দেওয়া সাড়ে চার লক্ষ টাকার থাকা সত্তেও কোনও কাজ করা সম্ভব হয়নি। এর আগেও তৎকালীন বিধায়কের দেওয়া দশ লক্ষ টাকাও ফেরত চলে গেছে।

অন্যদিকে স্কুলের ক্লাসরুমগুলির জরাজীর্ণ অবস্থা। মেনেজিং কমিটি না থাকায় এই স্কুলে একজন অ্যাডমিনিস্ট্রেটর নিয়োগ করে রেখেছে শিক্ষা দপ্তর, অ্যাডমিনিস্ট্রেটরের দায়িত্বে রয়েছেন খড়ার বিদ্যাসাগর সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শক বহ্নিশিখা দে, তাঁর ভূমিকায় রীতিমত অসোন্তুষ্ট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রেশমী চক্রবর্তী। তিনি বলেন দায়িত্ত্বপ্রাপ্ত প্রশাসক নজর দিচ্ছেন না স্কুলের প্রতি, ফোন করলেও ফোন ধরেন না তিনি। যদিও এই বিষয়ে অ্যাডমিনিস্ট্রেটর বহ্নিশিখা দের সাথে বার বার যোগাযোগ চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

এই নিয়ে ঘাটাল পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ বিকাশ কর খুব তাড়াতাড়ি কমিটি গঠন করা হবে, ঘাটালের সাংসদকে বিষয়টা জানানো হয়েছে, স্কুল স্থানান্তরের জন্য অন্যত্র জায়গা দেখা হয়েছে। সমস্ত প্রক্রীয়া চলতে। স্কুলের ছাত্রীরা জানান, স্কুলের মধ্যে তাদের আতঙ্কের মধ্যে থাকতে হয়, বৃষ্টি হলে পড়ার ঘরে বালতি পেতে বসে থাকতে হয়, ছাদের উপর থেকে খোসা ছেড়ে ছেড়ে পড়ে। ভারপ্রাপ্ত শিক্ষিকা রেশমীদেবী বলেন কোনও অজানা কারণেই ২০১৮ সালের পর পাশাপাশি স্কুলগুলির মেনেজিং কমিটি গঠন হলেও এই স্কুলের ক্ষেত্রে তা হয়নি।

Kharar News বৃষ্টি হলেই স্কুলের ছাদ থেকে জল পড়ে, নেই ম্যানেজিং কমিটি, থমকে স্কুলের উন্নয়ন, আতঙ্কে ছাত্রীরা

Ghatal Flood বন্যার সময় পানীয় জলের সংকট মেটাতে ঘাটাল পৌরসভা কে দশটি জেনারেটর দেওয়া হল।

এই নিয়ে প্রশাসনের সমস্ত জায়গায় জানিয়েও কোনও কাজ হয়নি। গত মার্চে স্কুলের মেনেজিং কমিটির গঠনের জন্য জেলা শিক্ষা দপ্তরের কথা মত তিনজন ব্যক্তির নাম বিধায়কের প্যাডে রিকোমেনডেশন করিয়ে বিকাশ ভবনে জমা দেওয়া হয়েছিল, কিন্তু আজ পর্যন্ত তারও কোনও উত্তর মেলেনি। এই স্কুলে পঞ্চম থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট ছাত্রী সংখ্যা এখানে পাঁচশো। শিক্ষিকার সংখ্যা বর্তমানে ৭ জন। তিনটি বিষয়ের শিক্ষিকা নেই এখানে। ওই বিষয়গুলি পড়াবে কে? প্রস্ন স্কুলের অন্যান্য শিক্ষিকার। এমন অচলঅবস্থায় মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষন চাইছেন ভারপ্রাপ্ত শিক্ষিকা রেশমী চক্রবর্তী। অন্যদিকে ঘাটালের বিধায়ক শীতল কপাট বলেন স্কুল নিয়ে রাজনীতি করছে শাসকদল। ইচ্ছে করেই ম্যানেজিং কমিটি গঠন করেনি, শিক্ষাক্ষেত্রে রাজনীতি কাম্য নয়।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -