Tuesday, September 27, 2022
spot_img
HomeখবরLong Jump Record : দীর্ঘ ৪৪ বছর ফের লংজাম্পে রুপো জয় ভারতের

Long Jump Record : দীর্ঘ ৪৪ বছর ফের লংজাম্পে রুপো জয় ভারতের

নিজস্ব সংবাদদাতা : Long Jump Record চলতি বছরের কমনওয়েলথ গেমসে ফর পদক জয় করল ভারত। তবে যে ইভেন্টে ভারত পদক জয় করেছে সেটি হল লং জাম্প। একটা বা দুটো বছর নয়, দীর্ঘ ৪৪ বছর পর ভারত এই ইভেন্টে রুপো জয় করল। যাঁর হাত ধরে ভারত এই পদক জয়ের মুখ দেখল তিনি হলেন মুরলী শ্রী শঙ্কর। ৮.০৮ মিটার লাফিয়ে পদক জয় করেন মুরলী। এর আগে এই ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেছিলেন সুরেশবাবু ও অঞ্জু ববি জর্জ।

পদক জয়ের লড়াইয়ে মুরলীর প্রতিদ্বন্দ্বী ছিলেন বাহামাস লাকুয়ান নারিন। মুরলী ও নারিন দুজনেই কিন্তু একই দূরত্ব অতিক্রম করেন। কিন্তু নিয়ম হল যখনই এই রকম পরিস্থিতির সৃষ্টি হয়, ঠিক তখন দেখা হয় দ্বিতীয় প্রয়াসে কে কতটা দূরত্ব অতিক্রম করেছেন। মুরলী দ্বিতীয় প্রয়াসে অতিক্রম করেন ৭.৯৮ মিটার। যেখানে নারিন অতিক্রম করেন ৭.৮৪ মিটার। লংজাম্পে রুপো জয়ের সঙ্গে সঙ্গে এক নয়া নজিরও গড়লেন কেরালার এই লংজাম্পার।

Commonwealth Games India Badminton অল্পের জন্য সোনা হাতছাড়া সিন্ধুদের

উল্লেখ্য, নীরজ কমনওয়েলথ গেমস থেকে চোটের কারণে ছিটকে যাওয়ার পর অনেকেরই মনে সংশয় হয়েছিল ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারতের পদক জয় নিয়ে। মুরলী অবশ্য তাঁদের সেই চিন্তা দূর করলেন রুপো জিতে। মুরলীর এই পদক জয়ের পর তাঁকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অভিনন্দন জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি তাঁর বার্তায় বলেন, মুরলীর এই সাফল্যে আমি অভিভূত। ওঁর এই সাফল্য ভবিষ্যত প্রজন্মকে উত্সাহ দেবে ক্রীড়া বিভাগে অংশ নেওয়ার জন্য।

Long Jump Record : দীর্ঘ ৪৪ বছর ফের লংজাম্পে রুপো জয় ভারতের

More News – প্রয়াত নরিন্দর থাপা

নিজস্ব সংবাদদাতা : আটের দশকে ভারতীয় ফুটবলের অন্যতম সৈনিক ছিলেন তিনি। তাঁর লড়াকু মনোভাব নজর কেড়েছিল তত্কালীন জাতীয় দলের দায়িত্বে থাকা চিরিচ মিলোভানের। তাঁর নাম নরিন্দর থাপা। পাঞ্জাব থেকে ভারতীয় ফুটবলের মক্কা কলকাতা শহরে পা রেখেছিলেন তিনি। চুটিয়ে খেলেছেন কলকাতার তিন প্রধানের জার্সি গায়ে।

বৃহস্পতিবার সেই প্রাক্তন জাতীয় ফুটবলার হৃদরোগে আক্রান্ত হয়ে পরোলোক গমন করেন। বর্তমানে তিনি ছিলেন ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার কর্মী। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই গোটা ময়দান জুড়ে নেমে আসে শোকের ছায়া। শোকতপ্ত হয়ে পড়েন তাঁর সঙ্গে খেলা সম সাময়িক ফুটবলাররা। নারিন্দার থাপাকে ভারতীয় ফুটবল চিরকাল মনে রাখবে মাঠে তাঁর ম্যান মার্কিংয়ের জন্য। সেইজন্য তাঁকে ডাকা হত ‘ম্যান মার্কিং ওস্তাদ’ বলে।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -