Sunday, September 25, 2022
spot_img
HomeখবরMahendra Singh Dhoni : আম্রপালি মামলায় সুপ্রিম কোর্টের নোটিশ মাহিকে

Mahendra Singh Dhoni : আম্রপালি মামলায় সুপ্রিম কোর্টের নোটিশ মাহিকে

নিজস্ব সংবাদদাতা : Mahendra Singh Dhoni একটা সময় তিনি ছিলেন জাতীয় দলের অধিনায়ক। শুধু তাই নয়, কপিলদেব নিখাঞ্জের পর তাঁর হাত ধরেই ভারত জিতেছে বিশ্বকাপ। তিনি হলেন মহেন্দ্র সিং ধোনি। যিনি আম্রপালি গ্রুপের বিরুদ্ধে শীর্ষ আদালতে মামলা দায়ের করেছিলেন। কেননা, এই আম্রপালি গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ছিলেন মহেন্দ্র সিং ধোনি স্বয়ং। ধোনির অভিযোগ, আম্রপালি গ্রুপের কাছে তাঁর বকেয়া রয়েছে ৪২ কোটি টাকা। মঙ্গলবার সেই মামলার ওপর স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত।

এই বিষয়ে দুই বিচারপতি উদয় ললিত এবং বেলা ত্রিবেদীর ডিভিশন বেঞ্চ স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন যাঁরা আম্রপালি গ্রুপের কাছ থেকে ফ্ল্যাট কিনেছিলেন, তাঁদের অবিলম্বে নিশ্চয়তা দিতে হবে। প্রসঙ্গত, ধোনি ২০১৯ সালে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হন আম্রপালি গ্রুপের কাছে তাঁর পাওনা বকেয়া মিটিয়ে দেওয়ার জন্য। কিন্তু সুপ্রিম কোর্ট সব দিক বিবেচনা করে সিদ্ধান্ত নেয়, ধোনির পাওনা মেটানোর থেকে এই মামলায় বেশি গুরুত্ব দেওয়া দরকার যাঁরা আম্রপালি গ্রুপের থেকে ফ্ল্যাট কিনেছেন তাঁদের স্বার্থ দেখা।

তাই অবিলম্বে অম্রপালি গ্রুপের সম্পত্তি বিক্রি করে ৭০০ কোটি টাকা কিভাবে ওই গ্রাহকদের মধ্যে বন্দ্যোবস্ত করা যায় তার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে নতুন দিল্লি লাগোয়া গ্রেটার নয়ডার এই কম্পানিটিকে। সূত্রের খবর, এই মামলার পরবর্তী শুনানি হতে পারে খুব সম্ভবত ১ আগস্ট।

Mahendra Singh Dhoni : আম্রপালি মামলায় সুপ্রিম কোর্টের নোটিশ মাহিকে

Amusan : বিশ্ব অ্যাথলেটিক্সের ময়দানে রেকর্ড অ্যামুসান-এর

More News – গুস্তাভের শতরান, তবুও ম্যাচে হার ফ্রান্স

গুস্তাভ মেনন। একজন আঠারো বছরের তরুণ। তাঁর দেশ ফ্রান্স। যে দেশকে অনেকেই চেনেন ফুটবল খেলোয়া একটি দেশ হিসেবে। সেই ফ্রান্সের মাটিতে ফুটবলের পাশাপাশি ক্রিকেট খেলা হয়, তা কিন্তু অনেকেরই অজানা। সেই অজানা ফ্রান্সের মাটিতেই ক্রিকেটের ব্যাট হাতে নতুন নজির গড়লেন ১৮ বছরের গুস্তাভ মেনন। টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে কম বয়সে শতরান করার নজির গড়লেন তিনি। ভেঙে দিলেন আফগানিস্তানের হজরতুল্লা জাজাইয়ের রেকর্ড।

প্রসঙ্গত, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জনপর্বের ম্যাচ চলছিল সুইজারল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচেই মাত্র ৬১টি বল খরচ করে ১০৯টি রান করেন গুস্তাভ। তাঁর এই ঝা চকচকে শতরানের ইনিংসে রয়েছে পাঁচটি চার, নয়টি ছয়।
গুস্তাভের এই রেকর্ড গড়ার মাত্র তিন বছর আগে আফগানিস্তানের হয়ে জাজাই ৬২ বলে অপরাজিত ১৬২ রান করেছিলেন।

সেই সময় তাঁর বয়স ছিল মাত্র ২০ বছরের কিছু বেশি। সেই রেকর্ড এতদিন অক্ষত ছিল।  গুস্তাভের এটি দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ। প্রথম ম্যাচেও তিনি করেছিলেন ৭৬ রান। দ্বিতীয় ম্যাচে গুস্তাভের শতরানের পড়েও ম্যাচটিতে জয় পায়নি ফ্রান্স। ফরাসিদের এক উইকেটে হারিয়ে দেন সুইডিসরা।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -