Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাMohammedan Club : মহমেডানের নতুন অতিথি নুরিদ্দিন

Mohammedan Club : মহমেডানের নতুন অতিথি নুরিদ্দিন

নিজস্ব সংবাদতাতা : চলতি বছরের দল-বদলের বাজারে একের পর এক চমক দিতে চলেছে কলকাতা অন্যতম সেরা দল মহমেডান স্পোর্টিং। গত বছর অল্পের জন্য হাতছাড়া হয়েছে ডুরান্ড ও আই লিগ জয়ের খেতাব। এবার সেই সুযোগ যাতে হাতছাড়া না হয় তার জন্য বদ্ধ পরিকর সাদা-কালো কর্তারা। পুরনো দলের অধিকাংশ খেলোয়াড়কেই তাঁরা দলে রেখে দিয়েছেন। রয়ে গিয়েছেন গতবছর দলের অন্যতম সেরা গোল মেশিন মার্কাসও। রবিবার মহমেডান কর্তারা ঘোষণা করলেন আরও এক নতুন বিদেশির নাম। তাজাকিস্তানের জাতীয় দলের ফুটবলার নুরিদ্দিন দাভরোনভকে তাঁরা দলে নিলেন।

তাজাকিস্তানের এই ফুটবলারটি তাঁর নিজের দেশ ছাড়াও সার্বিয়া, বুলগেরিয়া লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০১৭ সালে এ এফ সি কাপের ফাইনালে তিনি খেলেছিলেন এফসি ইস্তিকলোলের হয়েও। শুধু ক্লাব ফুটবলেই নয়, জাতীয় দলের জার্সি গায়েও নুরিদ্দিনের খেলার অভিজ্ঞতা রয়েছে। ৫০ টি ম্যাচ তিনি জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে খেলেছেন। দেশের হয়ে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর ঝুলিতে। তাঁকে দলে পেয়ে স্বভাবতই খুশি মহমেডান কর্তারা। তবে তাজাকিস্তানের এই ফুটবলার কলকাতার ময়দানে কতটা সফল হন তা অবশ্য সময়ই বলবে।

Mohammedan Club : মহমেডানের নতুন অতিথি নুরিদ্দিন

Ireland vs India : আয়ারল্যান্ডের বিপক্ষে জয় ছাড়া ভাবতে নারাজ ভারত

Gareth Bell : রিয়াল ছাড়তে চলেছেন গ্যারেথ বেল

More News – ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফার নজির বিহীন সিদ্ধান্ত

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে খেলোয়াড়দের আক্রমণ নতুন কোনও ঘটনা নয়। তবে সেই আক্রমণের সংখ্যা দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে। এবার সেই বিষয় নিয়েই কড়া মনোভাব গ্রহণ করতে চলেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সম্প্রতি ফিফা সূত্রের খবর, ২০২০ সালে ইউরো ও আফ্রিকা নেশন কাপ চলাকালীন নাকি প্রায় ৫৫ শতাংশ ফুটবলার এই ঘৃণ্য আক্রমণের স্বীকার হয়েছেন। এই ঘৃণ্য আক্রমণের স্বীকার হয়েছেন তা নির্দিষ্ট ভাবে ফিফা সেই তালিকা প্রকাশ না করলেও সূত্রের খবর, ইংলিশ প্রিমিয়ার লিগের দুই ফুটবলার বুকায়ো সাকা এবং র্যা শফোর্ড নাকি এই ঘৃণ্য আক্রমণের তালিকায় সবার উপরে রয়েছেন। প্রসঙ্গত স্মরণ করা যেতে পারে, গত ইউরো কাপের ফাইনাল ম্যাচে ইটালির বিপক্ষে পেনাল্টি মিস করেন র্যা শফোর্ড। তারপরই সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয় এই ব্রিটিশ ফুটবলারকে আক্রমণ।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -