Sunday, September 25, 2022
spot_img
HomeখবরNabadwip : স্টেশন জুড়ে দুষ্কৃতীদের রমরমা, স্থায়ী সমাধান চান বাসিন্দারা

Nabadwip : স্টেশন জুড়ে দুষ্কৃতীদের রমরমা, স্থায়ী সমাধান চান বাসিন্দারা

Nabadwip : এক সময়ের প্রাচীন নবদ্বীপ ঘাট স্টেশন এখন ধ্বংসের মুখে। রেলের সরঞ্জাম থেকে অফিস সবেতেই দুষ্কৃতীদের অবাধ যাতায়াত হয়ে উঠেছে। শান্তিপুর থেকে নবদ্বীপ পর্যন্ত মিটার গেজ রেল লাইন তুলে দিয়ে ব্রড গেজ রেল লাইন বসানো হয়। জমি জটের কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয়রা নতুন রেল লাইন চালুর দাবি তুলেছে। বেশ কয়েক দশক আগে নদিয়ার শান্তিপুরে চালু ছিল চার বগির প্যাসেঞ্জার ট্রেন। এই রেলকে ঘিরে নবদ্বীপ ঘাট স্টেশনে চলত ব্যবসা বাণিজ্য। নবদ্বীপের সাধারণ মানুষের ভরসার জায়গাও ছিল এই রেল।

পরবর্তী সময়ে শান্তিপুর থেকে নবদ্বীপ পর্যন্ত ব্রড গেজ লাইন স্থাপনের সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। সেই মতো মিটার গেজ রেল লাইন তুলে শান্তিপুর থেকে কৃষ্ণনগর হয়ে নবদ্বীপে ব্রডগেজ লাইন তৈরি করা হয়। আমঘাট পর্যন্ত রেললাইন পাতা হয়। এরমধ্যে জমি জটের কারণে তৈরি হয় সমস্যা। পুরনো নবদ্বীপ ঘাট স্টেশনে ব্রডগেজ লাইনে ট্রেন চলবে না ফকির তলা এবং মহেশগঞ্জ দিয়ে রেল লাইন যাবে তা নিয়ে দড়ি টানাটানি শুরু হয়। পুরনো নবদ্বীপ ঘাট স্টেশনে ব্রডগেজ লাইন দিয়ে ট্রেন চলবে না ফকির তলা এবং মহেশগঞ্জ দিয়ে রেললাইন যাবে সেই দড়ি টানা টানিতে পড়ে বন্ধ হয়ে যায় রেল।

বর্তমানে পুরনো নবদ্বীপ ঘাট স্টেশনের রেলের সরঞ্জাম থেকে অফিস, বিশ্রামাগার সবটাই ধবংসের মুখে। রাতের অন্ধকারে চলছে দুষ্কৃতীদের দৌরাত্ম্য এবং অসামাজিক কাজকর্ম। স্থানীয় বাসিন্দারা এই নিয়ে দুঃশ্চিন্তায় দিন কাটাচ্ছেন। স্থানীয়দের দাবি দ্রুত ব্রডগেজ ট্রেন চালু করা হোক। কবে নবদ্বীপ স্টেশনে রেল পরিষেবা চালু হবে এখন সেদিকেই তাকিয়ে নবদ্বীপ বাসীরা।

Nabadwip : স্টেশন জুড়ে দুষ্কৃতীদের রমরমা, স্থায়ী সমাধান চান বাসিন্দার

More News – তোমার দেখা নাই

ক্যালেন্ডারে ভরা আষাঢ়। কিন্তু বাদলেও ইলিশ কই? মত্স্যজীবীরা সমুদ্রে গেলেও ফিরছেন খালি হাতেই। জ্বালানির খরচ দিনদিন বাড়তে থাকায় কপালে ভাঁজ ট্রলার মালিকদের একাংশের। মাঝ সমুদ্রে রুপোলি শস্যের খোঁজে গেলেও ট্রলার ভরছে না। যাওবা মাছ উঠছে তাতে লাভের মুখ দেখছেন না দিঘার মত্স্যজীবীরা। ইলিশের মন্দা চলছে বছর কয়েক থেকেই। একটানা লোক সানের ফলে ট্রলার নিয়ে সাগরে ভাসার ঝুঁকি নিচ্ছেন না মত্স্যজীবীরা। পাল্লা দিয়ে জ্বালানির দাম বাড়তে থাকায় মুখভার ট্রলার মালিকদেরও। প্রমাণ আকার ইলিশ না মেলায়, বাজার ছেয়েছে Continue Reading

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -