Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাRugby Tournaments : বয়স কোনও ফ্যাক্টর নয়, বাংলার স্বার্থে এখনও লড়াই জারি...

Rugby Tournaments : বয়স কোনও ফ্যাক্টর নয়, বাংলার স্বার্থে এখনও লড়াই জারি প্রিয়াঙ্কার

নিজস্ব সংবাদদাতা : Rugby Tournaments : সম্প্রতি ক্যালকাটা ক্রিকেট অ্যান্ড ফুটবল ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয় এক রাগবি টুর্নামেন্টের। এই টুর্নামেন্টে নজর কাড়লেন বছর ছত্রিশের প্রিয়াঙ্কা চৌধুরি। দীর্ঘ ৭ টি বছর ধরে রাগবি খেলছেন প্রিয়াঙ্কা। বর্তমানে তাঁর ১৪ বছরের এক কন্যা সন্তানও রয়েছে। কিন্তু বাংলার মেয়েদের স্বার্থে এখনও খেলা বন্ধ করেননি তিনি। তাঁর একটাই লক্ষ্য, ভারতে যে খেলা গুলির প্রচার সবচেয়ে কম অর্থাৎ রাগবি, সুইমিং, হর্স রাইডিং ইত্যাদি খেলা গুলির প্রসার ঘটানো। তারই জন্য দিন-রাত পরিশ্রম করে চলেছেন প্রিয়াঙ্কা।

নিজের এই লড়াই সম্বন্ধে বলতে গিয়ে প্রিয়াঙ্কা জানান, মাতৃত্বের কর্তব্য পালনের মতো গুরু দায়িত্ব পালনের সঙ্গে সঙ্গে রাগবি নিয়ে আমার এই লড়াইয়ের কাজটাও কিন্তু সহজ নয়। গতানুগতিক জীবনের বাইরে যে সকল মহিলা খেলা নিয়ে ভবিষ্যৎ গড়তে আগ্রহী তাঁদের জন্য প্রতিনিয়ত লড়াই করতে প্রস্তুত আমি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি কমিটিও গঠন করে ফেলেছেন তিনি। অনেক খেলোয়াড়ের মতো প্রিয়াঙ্কাকেও তাঁর খেলোয়াড় জীবনে নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়েই এগোতে হয়েছে। কিন্তু তবুও তিনি থেমে থাকেন নি। তার একটাই কারণ রাগবির প্রতি অপরিসীম ভালোবাসা। তাঁর কথায়, একটা সময় পায়ে চোট পেয়ে দীর্ঘ দিন চিকিত্সাধীন ছিলাম। সেই সময় মানসিক ভাবে ভেঙেও পড়েছিলাম।

Rugby Tournaments : বয়স কোনও ফ্যাক্টর নয়, বাংলার স্বার্থে এখনও লড়াই জারি প্রিয়ঙ্কার

Ireland vs India : আয়ারল্যান্ডের বিপক্ষে জয় ছাড়া ভাবতে নারাজ ভারত

Ranji Trophy : মুম্বইকে হারিয়ে রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ

কিন্তু মনের জোরকে সম্বল করে আবার আমি মাঠে ফিরে আসি। তবে আমার এই ফিরে আসা শুধু নিজের জন্য নয়, ভবিষ্যত প্রজন্মের জন্য। তারপরই প্রিয়াঙ্কা আরও জানান, আমাদের পুরুষতান্ত্রিক সমাজে অনেকেই মেয়েদের ইচ্ছা-অনিচ্ছাকে সহজ ভাবে মেনে নেন না। সেই ঘেরাটোপ ভেঙেই ভবিষ্যৎ প্রজন্মকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই আমার লড়াই প্রসঙ্গত, ১৭৯২ সালে ব্রিটিশরা প্রতিষ্ঠিত করেছিল ক্যালকাটা ক্রিকেট ক্লাবের। তারপর স্বাধীনতার পরবর্তী কালে ওই ক্লাবের নাম বদলে রাখা হয় ক্যালকাটা ক্রিকেট অ্যান্ড ফুটবল ক্লাব, (সংক্ষেপে সি সি অ্যান্ড এফ সি)। বর্তমানে রাগবির পাশাপাশি, হকি, সাঁতার, টেনিসের মতো খেলা গুলিতে যাতে আগামী প্রজন্ম উত্সাহী হয়ে ওঠে তার জন্যও এই ক্লাবের পাশাপাশি সদা সচেষ্ট প্রিয়াঙ্কাও।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -