Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাVirat Kohli : ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই বিরাট

Virat Kohli : ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই বিরাট

নিজস্ব সংবাদদাতা : Virat Kohli আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বৃহস্পতিবার ঘোষণা করা হল ভারতীয় ক্রিকেট দল। ১৮ জনের যে দল ঘোষণা করা হল তাতে নেই প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বিরাটের এই বাদ পড়া নিয়েই জল্পনা শুরু গিয়েছে ক্রিকেট দুনিয়ায়। কোনও কোনও ক্রিকেট বিশেষজ্ঞ আবার প্রশ্ন তুলতে শুরু করেছেন তাহলে বিরাটকে বাদ দেওয়ার প্রস্তুতিটা সেরে ফেলতে চাইছেন ভারতীয় নির্বাচক কমিটি। সে প্রশ্নের উত্তর অবশ্য সময়ই বলবে। তবে ভারতীয় ক্রিকেট নির্বাচকরা বলছেন যে, বিরাটকে নাকি বাদ দেওয়া হয় নি, পাঠানো হয়েছেন। বিশ্রামে। কিন্তু সূত্র বলছেন অন্য কথা।

কেউ কেউ আবার বলতে শুরু করেছেন, বিরাটকে বাদ দেওয়ার কাজ বৃহস্পতিবার থেকেই হয়তো শুরু করে দিলেন নির্বাচকরা। উল্লেখ্য, আসন্ন ক্যারিবিয়ান সফরে শুধু বিরাট কোহলিই নন, বিশ্রাম দেওয়া হয়েছে দলের অভিজ্ঞ বোলার যশপ্রীত বুমরাহকে। যেহেতু ইংল্যান্ড সফরে বুমরাহ দিনের দিন ম্যাচ খেলে ক্লান্ত, সেই জন্যই বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে যুক্তি দিয়েছেন নির্বাচকরা। কেন না সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সেই কথাও মাথায় রাখতে হচ্ছে তাঁদের। শুধু বিরাট বা বুমরাহই নন, এই সিরিজে দলে সুযোগ পাননি আর এক প্রতিভাবান বোলার উমরান মালিকও। ঘোষিত ভারতীয় দল : রহিত শর্মা, ঈষান কিষাণ, কেএল রাহুল, সূর্য কুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষল প্যাটেল, অর্শদ্বীপ সিং।

Virat Kohli : ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই বিরাট

World Shooting Championship 2022 : বিশ্ব শ্যুটিংয়ে সোনা জয় অর্জুনের

More News – বৃহস্পতিবার লর্ডসে ডু অর ডাই ম্যাচ

নিজস্ব সংবাদদাতা : বৃহস্পতিবার লর্ডসের মাঠে দ্বিতীয় এক দিনের ম্যাচে ভারতের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। দুই দলের কাছেই এই ম্যাচ যথেষ্ট তাত্পর্যপূর্ণ। কেন না তিনটি ম্যাচের মধ্যে ইতিমধ্যেই একটি ম্যাচ জিতে বেশ কয়েক কদম এগিয়ে রয়েছে রোহিত শর্মার দল। এই অবস্থায় লর্ডসের মাঠে দ্বিতীয় ম্যাচ যে দল জিতবে সিরিজ যে তারাই পুকেটে পুড়বে তা আর বলার অপেক্ষা রাখে না। তবে আগের ম্যাচের জঘন্য পারফরম্যান্স ভুলে দ্বিতীয় এক দিনের ম্যাচেই ঘুরে দাঁড়ানোর আশ্বাস দিলেন ব্রিটিশ অধিনায়ক।

এত সবের মধ্যে কিন্তু তাঁকে বেশ চিন্তায় রাখছে ভারতীয় দলের বিশেষ করে বোলিং বিভাগের মহম্মদ শামি ও জশপ্রীত বুমরার দূরন্ত পারফরম্যান্স। কেননা চলতি বছরের ইংল্যান্ড সিরিজে ভারতীয় বোলাররা যে চূড়ান্ত ফর্মে রয়েছেন তা এককথায় স্বীকার করছেন ক্রিকেট বিশেষজ্ঞারাও। বিশেষ করে জশপ্রীত বুমরাহর কথা আলাদা ভাবে বলতেই হয়। তবে বুমরাহ একা নন, তাঁকে যোগ্য সহযোগিতা করছেন যুজবেন্দ্র চাহাল এবং মহম্মদ শামি। শুধু বোলাররাই নন, ভারতীয় ব্যাটিং লাইন আপ নিয়েও কিন্তু কপালে যথেষ্ট চিন্তার ভাঁজ পড়েছে ব্রিটিশদের।

বিশেষ করে রোহিত শর্মা, শিখর ধাওয়ান সূর্যকুমার যাদবদের ফর্মই তাঁদের চিন্তার মূল কারণ।  অন্য দিকে সূত্রের খবর বিরাট কোহলিকে আজকের ম্যাচে হয়তো পাবে না ভারতীয় দল। কেননা তাঁর কুঁচকিতে চোট রয়েছে। এমতাবস্থায় ভারতীয় দলে ব্যাটিং লাইন আপ একটু হলেও চাপে থাকবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -