Sunday, September 25, 2022
spot_img
HomeখেলাWorld Shooting Game : বিশ্ব শ্যুটিংয়ে সোনা জয় মেহুলির

World Shooting Game : বিশ্ব শ্যুটিংয়ে সোনা জয় মেহুলির

নিজস্ব সংবাদদাতা : World Shooting Game বুধবার আই এস এস এফ শ্যুটিং বিশ্ব কাপের আসরে দেশের জার্সি গায়ে এক নতুন নজির গড়লেন বাংলার মেয়ে মেহুলি ঘোষ ও শাহু তুষার মানে জুটি। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে এই সোনা জয় তাঁদের। মেহুলি-শাহু তুষার জুটির কাছে হার মানলেন হাঙ্গেরির মেসজারোস এবং ইস্তভান পেন নামের দুই শ্যুটার। খেলার ফল ১৭-১৩। এই ইভেন্টে তৃতীয় ও চতুর্থ স্থান পেয়েছে যথাক্রমে ইজরায়েল ও চেক প্রজাতন্ত্র।

স্মরণ করা যেতে পারে এই পদক জয় সিনিয়রস্তরে ভারতের হয়ে তুষারের প্রথম হলেও মেহুলির দ্বিতীয় পদক জয়। আজ থেকে বছর দুয়েক আগে অর্থাৎ ২০১৯ সালে দক্ষিণ এশিয়ান গেমসের আসরে দেশের জার্সিতে প্রথম সোনা জয় করেছিলেন এই বঙ্গ তনয়া। বুধবারের এই হাইভোল্টেজ ম্যাচে জয়ের পরেই দক্ষিণ কোরিয়ার মাটিতে বিশ্ব শ্যুটিং চ্যাম্পিয়নশিপে ভারত ২টি স্বর্ণপদক এবং ১টি ব্রোঞ্জ পদক নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। শীর্ষস্থানে রয়েছে সার্বিয়া।

World shooting Game : বিশ্ব শ্যুটিংয়ে সোনা জয় মেহুলির

More News – কেনিংটনওভালে নতুন নজির বুমরাহ-শামিদের

কেনিংটনওভালে নতুন নজির বুমরাহ-শামিদের

নিজস্ব সংবাদদাতা : মঙ্গলবার কেনিংটন ওভালে ব্রিটিশদের ধরাশায়ী করল ভারত। প্রথম এক দিনের ম্যাচে ১০ উইকেটে জয় পেলেন রোহিত বাহিনী। এই ম্যাচে জয়ের সঙ্গে সঙ্গে আই সি সির একদিনের তালিকায় তৃতীয় স্থানে উঠে এল রোহিত শর্মার দল। তাঁদের সংগ্রহ ১০৮ পয়েন্ট। টেস্ট ক্রিকেটে পাকিস্তানের পিছনে থাকলেও একদিনের ক্রিকেটে কিন্তু রোহিত শর্মার দল টেক্কা দিল বাবর আজমদের। এতসবের মাঝেও আরও একটি রেকর্ড এদিন কেনিংটনওভালে ঘটালেন ভারতীয় বোলার জশপ্রীত বুমরাহ। মাত্র ১৯ রান খরচ করে ৬ টি উইকেট নিয়ে বুমরাহ স্পর্শ করে ফেললেন প্রাক্তন দুই ভারতীয় বোলার রজার বিনি ও অনিল কুম্বলকে।

World Shooting Championship 2022 : বিশ্ব শ্যুটিংয়ে সোনা জয় অর্জুনের

এর আগে বিনি ৪ রানে ৬ উইকেট এবং অনিল কুম্বলে ১২ রানে ৬ উইকেট নিয়েছিলেন। বুমরাহর পাশাপাশি রেকর্ড গড়লেন আর এক বোলার মহম্মদ শামিও। বেন স্টোকসকেই আউট করে একদিনের ক্রিকেটে ১৫০টি উইকেট নিলেন শামি। শুধু বোলাররাই নন, রেকর্ড গড়লেন দলনেতা হিটম্যান ও শিখর ধাওয়ান জুটি। পাঁচ হাজার রানের নতুন নজির গড়ে স্পর্শ করলেন সৌরভ-শচিন জুটিকে। উল্লেখ্য, চতুর্থ ভারতীয় জুটি হিসেবে পাঁচ হাজার রানের রেকর্ড বুকে নাম তুললেন হিটম্যান ও শিখর। ওভালের মাঠে এই জুটি ১১৪ রান করার সঙ্গে সঙ্গে চতুর্থ পার্টনারশিপ হিসেবে এই শতরান পূর্ণ করলেন।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Stay Connected

2,300FansLike
3,210SubscribersSubscribe

তাজা খবর

Recent Comments

- Advertisment -